মেক্সিকোর কারাগারে বন্দুক হামলা, নিহত ১৪

Looks like you've blocked notifications!
মেক্সিকোর সিউদাদ জুয়ারেজ শহরে একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত হয়েছেন। ছবি : রয়টার্স

মেক্সিকোর উত্তরাঞ্চলের সিউদাদ জুয়ারেজ শহরে একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় কারাগার থেকে পালিয়েছেন ২৪ বন্দী। স্থানীয় সময় রোববার কারাগারটিতে হামলার ঘটনা ঘটে। খবর রয়টার্স ও এএফপির।

কারাগারে হামলার খবর নিশ্চিত করেছে মেক্সিকোর চিহুয়াহুয়া রাজ্যের প্রসিকিউটরের কার্যালয়। তাদের এক বিবৃতিতে বলা হয়, কয়েকটি গাড়িতে করে বেশ কয়েকজন বন্দুকধারী হামলায় অংশ নেন। হামলার একপর্যায়ে বন্দীরাও নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন। ওই কারাগারে বিভিন্ন অপরাধী দল ও মাদক চক্রের সদস্যরা রয়েছেন।

নিহতদের মধ্যে কারাগারের নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ কর্মকর্তা রয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরো ১৩ জন। এদিকে ২৪ বন্দী কীভাবে কারাগার থেকে পালিয়েছেন সে বিষয়ে কিছু জানানো হয়নি প্রসিকিউটরের কার্যালয়ের বিবৃতিতে। কী কারণে এই হামলা চালানো হয়েছে তা-ও স্পষ্ট নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, কারাগারে হামলার আগে কয়েকজন বন্দুকধারী কাছেই সিউদাদ জুয়ারেজ শহরের পুলিশের ওপর হামলা চালায়। পরে ওই বন্দুকধারীদের গাড়িগুলোকে ধাওয়া করে পুলিশ। শেষ পর্যন্ত হামলাকারীদের মধ্যে চার জনকে গ্রেপ্তার করা হয়। আটক করা হয় তাঁদের একটি গাড়ি। পরে বন্দুকধারীদের অপর একটি দল কারাগারের বাইরে নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালান।