মেক্সিকোর প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!
মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। ছবি : সংগৃহীত

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় রোববার এক টুইটবার্তায় নিজেই এ খবর জানিয়েছেন ৬৭ বছর বয়সী এই প্রেসিডেন্ট। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

লোপেজ ওব্রাদর টুইটে জানান, তাঁর মধ্যে করোনার মৃদু উপসর্গ রয়েছে এবং তিনি চিকিৎসা নিচ্ছেন। লোপেজ ওব্রাদর বলেন, ‘আমি সব সময়ের জন্য আশাবাদী।’

লোপেজ আরো জানান, তাঁর পরিবর্তে স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিদিন সকালে আয়োজিত সংবাদ সম্মেলন পরিচালনা করবেন।

করোনা মোকাবিলায় আগে থেকেই সমালোচিত হয়ে আসছিলেন লোপেজ। এ ছাড়া তিনি মাস্ক পরতেও অস্বীকৃতি জানিয়েছিলেন।

এদিকে সাবেক প্রেসিডেন্ট ও দীর্ঘ সময় ধরে প্রতিপক্ষ ফিলিপ ক্যালডেরন লোপেজ ওব্রাদরের সুস্থতা কামনা করেছেন। এক টুইটবার্তায় তিনি লেখেন, ‘আমি প্রেসিডেন্টের দ্রুত সুস্থতা কামনা করছি।’

করোনা মহামারিতে অনেক ব্যস্ত সময় পার করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট। এর আগে ২০১৩ সালে ৬০ বছর বয়সে তাঁর একবার হার্ট অ্যাটাক হয়।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল রোববার দেশটিতে নতুন করে ১০ হাজার ৮৭২ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গতকাল একদিনেই মৃত্যু হয়েছে ৫৩০ জনের।

এখন পর্যন্ত মেক্সিকোতে মোট ১৭ লাখ ৬৩ হাজার ২১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে মোট এক লাখ ৪৯ হাজার ৬১৪ জনের।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরো জানানো হয়, সংক্রমণের হার ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোর ধারণক্ষমতা কমে যাচ্ছে। এ ছাড়া সরকারি হিসাব অনুযায়ী করোনা শনাক্তের সংখ্যার চেয়ে এর প্রকৃত সংখ্যা অনেক বেশি।