‘মোদি হটাও, দেশ বাঁচাও’ পোস্টারে ছেয়ে গেছে দিল্লি

Looks like you've blocked notifications!
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রয়টার্সের ফাইল ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী পোস্টারে ছেয়ে গেছে ভারতের রাজধানী নয়া দিল্লির বিভিন্ন স্থান। রাজধানী জুড়ে দেখা যাচ্ছে ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ লেখা পোস্টার।  মোদিকে ক্ষমতাচ্যুত করতে মোদি বিরোধী আন্দোলনের অংশ হিসেবে এসব পোস্টার লাগানো হয়েছে বলে মনে করা হচ্ছে। খবর এনডিটিভির। তবে কে বা কারা এই এমন কাণ্ড ঘটিয়েছে সেটি জানা যায়নি। 

এদিকে এ ঘটনায় মাঠে নেমেছে দিল্লি পুলিশ। গত মঙ্গলবার (২১ মার্চ) একদিনেই পোস্টার লাগানোর দায়ে ৪৪ টি অভিযোগ দায়ের হয়েছে । সরকারি সম্পত্তি নষ্টের দায়সহ এসব অভিযোগে এ পর্যন্ত দু’জন ছাপাখানা মালিকসহ চারজনকে আটক করা হয়েছে। এছাড়া গতকালই অভিযানে চালিয়ে দিল্লির বিভিন্ন স্থান থেকে প্রায় দুই হাজার ‘মোদী-বিরোধী’ পোস্টার সরিয়ে নিয়েছে তারা। । 

দিল্লি পুলিশ জানায়, একটি ভ্যান থেকে আরো দুই হাজার পোস্টার জব্দ করা হয়েছে। এগুলো দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দল আদমি পার্টির (আপ) অফিসে পৌঁছে দেওয়া হচ্ছিল বলে দাবি তাদের।  ওদিকে গ্রেপ্তারকৃত ছাপাখানার মালিকরা পুলিশকে জানিয়েছেন এমন আরও ৫০ হাজার পোস্টার ছাপানোর অগ্রিম আদেশ আছে তাদের কাছে।  

পুলিশের এমন আচরণের তীব্র নিন্দা জানিয়েছে আপ। এক টুইটে একদিনে এতগুলো মামলা ও গ্রেপ্তারের বিষয়ে প্রশ্ন তুলে পোস্টারের বিষয়বস্তুকে প্রাসঙ্গিক দাবি করছে তারা। এমন আচরণকে ‘মোদির চূড়ান্ত স্বৈরশাসন’ আখ্যা দিয়েছে দলটি।   আগামীকাল বুধবার (২৩ মার্চ) মোদিকে ক্ষমতাচ্যুত করার দাবিতে দিল্লিতে প্রতিবাদ সভার ডাক দিয়েছে আম আদমি পার্টি।