যাত্রীবাহী বিমানে সাপ, জরুরি অবতরণ (ভিডিও)

Looks like you've blocked notifications!
সাপের উপস্থিতি শনাক্ত হওয়ায় জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে মালয়েশিয়ার এয়ারএশিয়া এয়ারলাইনসের একটি যাত্রীবাহী বিমান। ছবি : সংগৃহীত

সাপের উপস্থিতি শনাক্ত হওয়ায় জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে মালয়েশিয়ার এয়ারএশিয়া এয়ারলাইনসের একটি যাত্রীবাহী বিমান। সোমবার এয়ারলাইনস কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। খবর এনডিটিভির।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিমানের কেবিনে যাত্রীদের মাথার ওপরের আলোর ভেতরে নড়াচড়া করছিল সাপটি। তবে লাইট ফিটিংসের স্বচ্ছ আবরণীর ভেতরে থাকায় তা যাত্রীদের মধ্যে এসে পড়েনি।

গত সপ্তাহে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে বোর্নিও দ্বীপের তাওয়াওগামী একটি ফ্লাইটে এমন ঘটনা ঘটে। একে ‘খুবই বিরল’ বলছে এয়ারলাইনস কর্তৃপক্ষ।

এয়ারএশিয়া বলছে, সাপটির উপস্থিতির কথা জেনে ‘যথাযথ ব্যবস্থা'’নিয়েছেন বিমানের ক্যাপ্টেন। তিনি বিমানটি জীবাণুমুক্ত করার জন্য তাওয়াওয়ের ৯০০ কিলোমিটার পশ্চিমে কুচিং শহরে অবতরণ করেন। পরে যাত্রীরা আরেকটি ফ্লাইটে চড়ে গন্তব্যে রওনা হন।

বিমান সংস্থাটির প্রধান নিরাপত্তা কর্মকর্তা লিয়ং তিয়েন লিং এক বিবৃতিতে বলেন, ‘একবারের জন্যও যাত্রী ও ক্রুদের নিরাপত্তা কোনো ধরনের ঝুঁকিতে পড়েনি।’

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা বিষয়টি নিয়ে মজা করেছেন। কেউ কেউ হলিউডের চলচ্চিত্র ‘স্নেক্স অন এ প্লেন’-এর সঙ্গে মিলিয়ে দেখেছেন এ ঘটনাকে।