যুক্তরাজ্যে মদের দোকানে গোলাগুলিতে নারী নিহত, হামলাকারীকে খুঁজছে পুলিশ

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান বড়দিনের কয়েক ঘণ্টা আগে যুক্তরাজ্যের ওয়ালাসি শহরের একটি মদের দোকানে গোলাগুলির ঘটনা ঘটেছে। ওই হামলায় এক নারী নিহত ও তিনজন আহত হয়েছে। নারীর মৃত্যুর পরই হামলাকারীকে খুঁজতে অভিযান শুরু করেছে পুলিশ। খবর বিবিসির।

বড়দিনের একদিন আগে উইরালের ওয়ালাসি এলাকার একটি মদের দোকানে গোলাগুলিতে নারীর মৃত্যু হয়। স্থানীয় সময় শনিবার রাত ১১টা ৫০ মিনিটের দিকে গোলাগুলির এই ঘটনা ঘটে। এ সময় আরও তিনজন গুলিবিদ্ধ হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ বলছে, হামলার পর কালো রঙয়ের একটি প্রাইভেটকারে করে হামলাকারী পালিয়ে যায়। কারটি মার্সিডিজ বেঞ্জের ছিল। তাকে খুঁজতে তথ্য জোগাড় করা হচ্ছে।

মার্সিসাইড পুলিশ বাহিনী বলছে, গোলাগুলির সময় মদের দোকানটিতে অনেক যুবক-যুবতী ছিলেন। হামলার পর গুলিবিদ্ধ এক নারী নিজে গাড়ি চালিয়ে হাসপাতালে পৌঁছান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

গোলাগুলির এই ঘটনাকে ‘ঘৃণ্য’ আখ্যা দিয়েছেন চিফ কনস্টেবল সেরেনা কেনেডি। আর এটিকে ‘হৃদয়বিদারক’ বলছেন স্থানীয় এমপি ড্যাম এঙ্গেলা ঈগল।  

গোয়েন্দা কর্মকর্তা ডেভিড ম্যাকঘরিয়ান বলেছেন, ‘ওয়ালাসিতে আমাদের অনেক কর্মকর্তা উপস্থিত হয়েছিলেন। তারা সেখানকার পরিস্থিতি ও রহস্য উদঘাটনে কাজ করছেন। নিহত নারীর পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। তাদের সঙ্গে আমাদের কর্মকর্তারা রয়েছেন।’

এক বিবৃতিতে মদের দোকানটির কর্তৃপক্ষ জানিয়েছে, এই ঘটনায় আমরা বিস্মিত। আমাদের বলার কোনো ভাষা নেই। যে নারী নিহত হয়েছেন, তার পরিবারকে আমরা সমবেদনা জানাই। এ ছাড়া আমাদের সকল কাস্টমারের প্রতি আমরা সমবেদনা জানাই। পুলিশকে সহায়তার জন্য আমরা ওই সময়ের সিসিটিভি ফুটেজ দিয়েছি।

স্থানীয় বাসিন্দা ৭৭ বছর বয়সী জেনি হউ বলেন, ‘আমি গুলির শব্দ পেয়েছি। তবে, আমি ভেবেছিলাম, বড়দিন উদযাপন করতে লোকেরা বাজি ফোটাচ্ছে। এই ঘটনায় আমি সম্পূর্ণভাবে বিস্মিত। ঘটনার সময় পাব থেকে পালিয়ে আসা অনেকে আমার মেয়ের বাড়ির আঙিনায় ঢুকে পড়ে।’