যুক্তরাষ্ট্রের হাসপাতালে বন্দুকধারীর গুলি, হামলাকারীসহ নিহত ৫

Looks like you've blocked notifications!
ওকলাহোমা অঙ্গরাজ্যের টুলসায় একটি হাসপাতালে বন্দুকধারীর গুলিতে চার জন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের দক্ষিণ মধ্যাঞ্চলীয় ওকলাহোমা অঙ্গরাজ্যের টুলসায় একটি হাসপাতালে বন্দুকধারীর গুলিতে চার জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে হামলাকারী বন্দুকধারীও নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সময় বুধবার টুলসার সেন্ট ফ্রান্সিস হাসপাতালে এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বন্দুকধারীর হামলার পর টুলসার উপপুলিশ প্রধান এরিক ডালগ্লেইশ সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, পুলিশ হামলাকারীর পরিচয় বের করার চেষ্টা করছে। বন্দুকধারীর বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে বলে ধারণা করা হচ্ছে। ওই বন্দুকধারীর হাতে রাইফেল ও পিস্তল ছিল বলে পুলিশ জানিয়েছে।

এরিক ডালগ্লেইশ আরও ব্রুকস জানান, পুলিশ গোলাগুলির খবর পেয়ে তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়। এবং কিছুক্ষণের মধ্যেই হামলাকারীকে শনাক্ত করতে সক্ষম হয়।

পুলিশ জানিয়েছে, হাসপাতালের একটি ভবনের তৃতীয় তলায় গোলাগুলি হয়। ওই ভবনে চিকিৎসকদের অফিস ও অর্থোপেডিক সেন্টার ছিল।

এ ছাড়া উপপুলিশ প্রধান এরিক দালগ্লেইস জানান—প্রাথমিকভাবে তাঁরা জানতে পেরেছেন যে, নিহতদের মধ্যে রোগী ও হাসপাতালের কর্মচারী রয়েছেন।

এদিকে, হাসপাতালে হামলার খবর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে বলে এক বিবৃতিতে হোয়াইট হাউস জানিয়েছে। মার্কিন প্রশাসনের পক্ষ থেকে বিদ্যমান পরিস্থিতিতে স্থানীয় কর্মকর্তাদের সহায়তার প্রস্তাবও দেওয়া হয়েছে।