যুক্তরাষ্ট্রে লরিতে মরদেহের সংখ্যা বেড়ে ৫১, চালকসহ আটক ৩

Looks like you've blocked notifications!
যুক্তরাষ্ট্রে একটি লরি থেকে ৫১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ছবি : রয়টার্স

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-মধ্যাঞ্চলীয় টেক্সাস অঙ্গরাজ্যে একটি বদ্ধ লরির ভেতরে পাওয়া অভিবাসনপ্রত্যাশীদের লাশের সংখ্যা বেড়ে ৫১ হয়েছে। এক সংবাদ সম্মেলনে মার্কিন কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। খবর দ্য নিউইয়র্ক টাইমসের।

এর আগে স্থানীয় সময় সময় গত সোমবার ওই লরি থেকে ৪২ জনের মরদেহ উদ্ধার করা হয়। তখনই ধারণা করা হয়—এরা সবাই অভিবাসনপ্রত্যাশী। টেক্সাসের সান আন্তোনিও শহরের একটি লরি থেকে এসব মানুষকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে কিশোরী বয়সিসহ ৩৯ জন পুরুষ, বাকিরা নারী বলে জানা গেছে।

খবরে বলা হয়েছে, লরি থেকে উদ্ধার হওয়া অন্তত ১৬ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ইউএস টুডের খবরে বলা হয়েছে, মানবপাচারের চক্রান্তে জড়িত সন্দেহে লরির নিখোঁজ থাকা চালকসহ তিন জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

যে লরিতে অভিবাসনপ্রত্যাশীর মরদেহ পাওয়া গেছে, তাতে কোনো খাবার পানি ছিল না বলে জানান সান আন্তোনিও শহরের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান চার্লস হুড।

ফায়ার সার্ভিসে প্রধান আরও জানান, ওই ট্রাক বা লরিটি রেফ্রিজারেটর ট্রেইলার হলেও তাতে ‘কাজ করছে এমন দৃশ্যমান কোনো’ শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ছিল না।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সান আন্তোনিও শহরটি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে। ওই অঞ্চলে এখন তীব্র দাবদাহ চলছে। গত সোমবার সেখানে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল।