রেলস্টেশনের স্ক্রিনে তিন মিনিট ধরে চললো পর্ন ভিডিও!

Looks like you've blocked notifications!
ছবি : রয়টার্স

ব্যস্ত রেল স্টেশনে ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। রেল স্টেশনের প্ল্যাটফর্মে থাকা ডিজিটাল স্ক্রিনে রেল আসা ও ছাড়ার সময়সূচি থাকার পাশাপাশি বিজ্ঞাপন দেখানোর কথা থাকলেও হয়েছে উল্টোটা। সেখানে চলছিল পর্ন ভিডিও। এভাবে চলতে থাকে টানা তিন মিনিট। বিব্রত বোধ করে স্টেশন ছেড়ে চলে যেতে থাকে সেখানে থাকা যাত্রীরা। ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের পাটনা রেল স্টেশনে। আজ সোমবার (২০ মার্চ) এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যমটি জানায়, পাটনা রেল স্টেশনে অপেক্ষাকৃত কয়েকশ যাত্রী বিব্রত বোধ করে রেল স্টেশন ছেড়ে চলে গেছেন। প্ল্যাটফর্মের ডিজিটাল স্ক্রিনে বিজ্ঞাপনের পরিবর্তে পর্ন ভিডিও দেখানোয় এমটি হয়েছে। গত রোববার সকাল ১০টার দিকে রেল স্টেশনের ওই স্ক্রিনে তিনি মিনিটের মতো সময় পর্ন ভিডিও প্রদর্শিত হয়।

এদিকে, ঘটনার সময় প্ল্যাটফর্মে থাকা অনেক যাত্রী বিষয়টি ভিডিও করেছেন। এটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়েছেও তারা। একইসঙ্গে বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার ও রেল মন্ত্রণালয়কে ট্যাগ করেছে।

এ ছাড়া, প্ল্যাটফর্মেই এ ঘটনার প্রতিবাদ করেন অনেকে। রেলওয়ে কর্মকর্তাদের কাছে অভিযোগ জানান তারা। শেষ পর্যন্ত রেলওয়ে প্রটেকশন ফোর্স (আরপিএফ) হস্তক্ষেপ করে পর্ন ভিডিও প্রচার বন্ধ করে।

পাটনার রেলওয়ে স্টেশনের স্ক্রিনে বিজ্ঞাপন ও তথ্য প্রচারণার দায়িত্ব ছিল দত্ত কমিউনিকেশন নামে একটি প্রতিষ্ঠানের। পর্ন ভিডিও প্রচারের দায়ে তাদের নামে এফআইআর দায়ের করা হয়েছে। এমনকি প্রতিষ্ঠানটিকে কালো তালিকাভুক্ত করেছে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ। কি কারণে এমনটি হয়েছে তাও তদন্ত করছে রেলওয়ে পুলিশ।