শিক্ষিকার বেলি ড্যান্সের ভিডিও ভাইরাল হওয়ায় হারালেন চাকরি, তালাক দিলেন স্বামী

Looks like you've blocked notifications!
নৌবিহারে গিয়ে পুরুষদের সঙ্গে বেলি ড্যান্সের (নাচ) ভিডিও ভাইরাল হওয়ার পর চাকরি হারিয়েছেন এক শিক্ষিকা। ছবি : সংগৃহীত

নৌবিহারে গিয়ে পুরুষদের সঙ্গে বেলি ড্যান্সের (নাচ) ভিডিও ভাইরাল হওয়ার পর চাকরি হারিয়েছেন এক শিক্ষিকা। শুধু তাই নয় ওই ঘটনার জেরে ওই শিক্ষিকার স্বামী তাকে তালাক দিয়েছেন।

তবে এই কারণে এতো কাণ্ড হওয়ার পর ওই শিক্ষিকার পাশে দাঁড়িয়েছেন নারী অধিকারকর্মীরা। ঘটনাটি ঘটেছে মিসরেমিসরের ডাকাহলিয়া প্রদেশের একটি প্রাথমিক বিদ্যালয়ের আরবি শিক্ষিকা ছিলেন। খবর বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, আয়য়া ইউসুফ নামে ওই শিক্ষিকা নীলনদে নৌবিহারে যান। সেখানেই ওই নাচের ভিডিও ধারণ করা হয়। তবে তিনি অশ্লীল পোশাকে ছিলেন না বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে। ভাইরাল ভিডিও ফুটেজে, তাকে মাথায় হিজাব এবং ফুলহাতা জামা পরে পুরুষ সহকর্মীদের সঙ্গে নাচতে দেখা গেছে। 

এ ব্যাপারে সাংবাদিকদের আয়য়া জানান, এক অসৎ লোকের ধারণ করা ওই ভিডিওর জন্য আমার জীবন ধ্বংস হয়ে গেছে। ওই ব্যক্তি আমার সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করেছেন। এমনভাবে ছবি তুলেছে যেন আমার বাজে আচরণ প্রকাশ পায়।

অনুমতি ছাড়া ভিডিও ধারণ করার জন্য ওই ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়েছেন তিনি। 

এদিকে, ওই ঘটনায় ভিডিও ছড়িয়ে পড়ার পর মিসর জুড়ে বিতর্কের সৃষ্টি হয় বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। টুইটারে এক ব্যক্তি লিখেছেন, মিসরে শিক্ষার মান একদম নিম্ন পর্যায়ে চলে গেছে। আরেকজন লিখেছেন, শিক্ষকদের অনুকরণীয় মনে করা হয়। এই ঘটনা খারাপ দৃষ্টান্ত রাখল।

মিসর জুড়ে বিতর্ক চললেও নারী অধিকারকর্মীরা তার পাশে দাঁড়িয়েছেন। আয়য়াকে তথাকথিত ডাইনি শিকারের ভিকটিম বলে অভিহিত করেছেন।