শীর্ষ ধনীর স্থান ফের হারালেন ইলন মাস্ক

Looks like you've blocked notifications!
ইলেকট্রিক গাড়ি নির্মাতা টেসলা এবং মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সিইও ইলন মাস্ক। ছবি : রয়টার্স

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকার শীর্ষ স্থান থেকে ফের সরে গেছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং টুইটারের সিইও ইলন মাস্ক। ফরাসি লাক্সারি ব্র্যান্ড এলভিএমএইচের প্রধান নির্বাহী বার্নার্ড আর্নল্টের কাছে নিজের জায়গা খুয়েছেন ইলন। আজ বৃহস্পতিবার (২ মার্চ) ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স থেকে এ তথ্য পাওয়া গেছে।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের তথ্যানুযায়ী, আজ বার্নার্ড আর্নল্টের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৮ হাজার ৭১০ কোটি ডলারে। আর ইলন মাস্কের সম্পদের পরিমাণ ১৮ হাজার ৪০০ কোটি ডলার।

আজ বার্নার্ড আর্নল্টের সম্পদ মূল্য বেড়েছে ১৯৯ কোটি ডলার। অন্যদিকে, টেসলার শেয়ারের দাম কমে ইলনের সম্পদ মূল্য কমেছে ১৯১ কোটি ডলার।

ধনকুবেরের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। ২০৭ কোটি ডলার কমে তার সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ১৬০ কোটি ডলারে। এক হাজার ১১৩ কোটি ডলার নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন বিল গেটস। তারপরেই রয়েছেন ওয়ারেন বাফেট।

গত বছরের ডিসেম্বরে মাস্ককে ছাড়িয়ে শীর্ষে উঠে এসেছিলেন বার্নার্ড আর্নল্ট। তিনি বিলাসপণ্যের কোম্পানি এলভিএমএইচের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। তবে, গত সোমবার বার্নার্ড আর্নল্টকে ছাড়িয়ে আবারও নিজের হারানো অবস্থান ফিরে পান ইলন মাস্ক। তবে, সেই অবস্থান বেশিদিন থরে রাখতে পারলেন না টেসলার সিইও।