শ্রীলঙ্কায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২৩০, রিমান্ডে ৬৮ জন

Looks like you've blocked notifications!
শ্রীলঙ্কায় বিক্ষোভ সংঘর্ষে অংশ নেওয়া লোকজনকে শনাক্ত ও গ্রেপ্তারে সহযোগিতার আহ্বান জানিয়ে ছবি প্রকাশ করেছে পুলিশ। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় অর্থনৈতিক সংকট ঘিরে গত কয়েক দিনের সংঘর্ষ বিক্ষোভের ঘটনায় ২৩০ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তাঁদের বিরুদ্ধে আনা হয়েছে কারফিউ ভঙ্গ, জনগণের ওপর হামলা ও সরকারি-বেসরকারি সম্পত্তি বিনষ্টের অভিযোগ। রিমান্ডে নেওয়া হয়েছে ৬৮ জনকে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিররের অনলাইনে এসব তথ্য জানানো হয়েছে।

পুলিশের মুখপাত্র নিহাল থালদুয়া জানান, গত ৯ মে থেকে শুরু করে এক সপ্তাহে গ্রেপ্তার হওয়া এসব লোকজনের মধ্যে বিভিন্ন অভিযোগের মামলায় ৬৮ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে।

শ্রীলঙ্কা পুলিশের এই মুখপাত্র বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে পশ্চিম প্রদেশের ৭১ জন,  দক্ষিণ প্রদেশের ৪৩, কেন্দ্রীয় প্রদেশের ১৭, উত্তর-পশ্চিম প্রদেশের ৩৬, উত্তর-কেন্দ্রীয় প্রদেশের ৪৭, সাবারাগামুয়া প্রদেশের ১৩ ও উভা প্রদেশের দুজন রয়েছেন।

আজ রোববার পুলিশ বেশকিছু ব্যক্তির ছবি প্রকাশ করে তাঁদেরকে শনাক্ত ও গ্রেপ্তার করতে সহযোগিতার আহ্বান জানিয়েছে।

গত সোমবার (৯ মে) বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মাহিন্দা রাজাপাকসে। এরপরও বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের পদত্যাগের দাবি জানিয়ে রাজপথে বিক্ষোভ অব্যাহত রাখেন।

পরে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন রনিল বিক্রমাসিংহে।

অর্থনৈতিক সংকটে টালমাটাল শ্রীলঙ্কায় সরকার পতনের দাবিতে মাসখানেকের বেশি সময় ধরে বিক্ষোভ চলছিল। এরই মধ্যে এ বিক্ষোভ সংঘর্ষে একজন সংসদ সদস্যসহ অন্তত আট জনের প্রাণহানিও ঘটেছে।