সিইও পদে যথেষ্ট বোকা কাউকে পেলেই সরে দাঁড়াব : এলন মাস্ক

Looks like you've blocked notifications!
টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান এলন মাস্ক। ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান এলন মাস্ক। আজ বুধবার নিজের টুইটারে এ কথা জানান মাস্ক।

আজ টুইটারে দেওয়া ওই বার্তায় এলন মাস্ক বলেছেন, সিইও পদে ‘চাকরি নেওয়ার জন্য যথেষ্ট বোকা’ কাউকে পেলেই তিনি টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে পদত্যাগ করবেন। টুইটারে তাঁর জায়গায় নতুন লোক খুঁজে পাওয়ার পর তিনি কেবল সফটওয়্যার এবং সার্ভার টিম পরিচালনা করবেন।

এর আগে টুইটার ব্যবহারকারীদের মতামত নিতে গিয়ে বিপাকেই পড়েন এলন মাস্ক। গত সোমবার ব্যবহারকারীরা ভোটের মাধ্যমে জানিয়ে দিয়েছেন, তাঁরা এলন মাস্ককে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী (সিইও) পদে চান না।

টুইটার ব্যবহারকারীদের ভোটের ভিত্তিতে বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছিলেন এলন মাস্ক। এরপর সোমবার এক টুইট পোস্টে তিনি জানতে চান, সিইওর পদ থেকে তাঁর সরে দাঁড়ানো উচিত কিনা। ওই সময় এই ঘোষণাও দিয়েছিলেন, মতামত জরিপে যে ফল আসবে, তা মেনে নেবেন তিনি।

এলন মাস্কের টুইটার হ্যান্ডেলে অনুসারী রয়েছেন ১২ কোটি ২০ লাখ। এর মধ্য ১ কোটি ৭৫ লাখ ভোট পড়েছে ওই জরিপে। এতে ৫৭ দশমিক ৫ শতাংশ টুইটার ব্যবহারকারীর রায় হলো, সিইওর পদ থেকে এলন মাস্কের সরে দাঁড়ানো উচিত। আর ৪২ দশমিক ৫ শতাংশ ব্যবহারকারী চান তিনি এই পদেই থাকুন।

আজ টুইটারে দেওয়া ওই বার্তায় মাস্ক বলেছেন, সিইও পদে ‘চাকরি নেওয়ার জন্য যথেষ্ট বোকা’ কাউকে পেলেই তিনি টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে পদত্যাগ করবেন। টুইটারে তাঁর জায়গায় নতুন লোক খুঁজে পাওয়ার পর তিনি কেবল সফটওয়্যার এবং সার্ভার টিম পরিচালনা করবেন।

টুইটারের পাশাপাশি বৈদ্যুতিক গাড়িনির্মাতা ও প্রযুক্তিপ্রতিষ্ঠান টেসলা ও স্পেসএক্সও পরিচালনা করেন তিনি।

গত অক্টোবরের শেষের দিকে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনেন এলন মাস্ক। এরপর তিনি সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন এবং এর পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমটিতে তাঁর আনা নানা পরিবর্তন ব্যাপক সমালোচনার শিকার হয়।