সিএনএনের বিরুদ্ধে মামলা করলেন ট্রাম্প

Looks like you've blocked notifications!
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : সংগৃহীত

মানহানির অভিযোগে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সম্প্রচারমাধ্যম সিএনএনের বিরুদ্ধে মামলা করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় সোমবার ফ্লোরিডার একটি আদালতে এ মামলা করেন তিনি।

সাবেক এ মার্কিন প্রেসিডেন্টের অভিযোগ, তাঁর বিরুদ্ধে ‘মানহানি ও অপবাদের প্রচারণা’ চালিয়েছে সিএনএন। তবে মামলার বিষয়ে এখনো কোনো মন্তব্য করতে রাজি হয়নি সিএনএন।

সিএনএনের কাছে সাড়ে ৪৭ কোটি ডলার ক্ষতিপূরণও দাবি করেছেন রিপাবলিকান পার্টির এ নেতা। সিএনএন অবশ্য এ মামলার বিষয়েও কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার ২৯-পৃষ্ঠার মামলায় দাবি করেছেন, সিএনএন দীর্ঘদিন ধরেই তার সমালোচনা করে আসছিল। কিন্তু সাম্প্রতিক মাসগুলোতে এ নিউজ নেটওয়ার্কটি তার প্রতি আক্রমণ আরও বাড়িয়ে দিয়েছে। কারণ তারা ভয় পাচ্ছে যে, তিনি ২০২৪ সালে আবারও প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মামলায় বেশ কয়েকটি উদাহরণের তালিকা রয়েছে, যেখানে সিএনএন ট্রাম্পকে হিটলারের সঙ্গে তুলনা করতে দেখা গেছে। যার মধ্যে ২০২২ সালের জানুয়ারিতে উপস্থাপক ফরিদ জাকারিয়ার একটি বিশেষ প্রতিবেদনও যুক্ত করা হয়েছে, যাতে জার্মান একনায়কের ফুটেজ অন্তর্ভুক্ত ছিল।