সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় সেনাসহ নিহত ৯

Looks like you've blocked notifications!
আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলার ঘটনায় কমপক্ষে ৯ জনের প্রাণহানি ঘটেছে। ছবি : সংগৃহীত

আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলার ঘটনায় কমপক্ষে ৯ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্যও রয়েছেন।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার ওই আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাশাপাশি বেসামরিক নাগরিকরাও হতাহত হয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, সশস্ত্র সংগঠন আল-শাবাব মোগাদিসুতে আত্মঘাতী এ হামলার দায় স্বীকার করেছে।

এক পুলিশ কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ভয়াবহ এই ঘটনায় এখনো তদন্ত চলছে। এরই মধ্যে পরিস্থিতি খতিয়ে দেখা গেছে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই কর্মকর্তা জানান, হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ছয় সদস্য এবং বেশ কয়েকজন বেসামরিক নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

মোগাদিসুর অপর এক পুলিশ কর্মকর্তার দাবি, এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে। তিনি তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, মোগাদিসুর একটি চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ চালায় হামলাকারী।

প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে, এটি একটি আত্মঘাতী হামলা। তিনি বলেছেন, স্থানীয় একটি চায়ের দোকানের সামনে ওই আত্মঘাতী নিজের সঙ্গে থাকা বোমাটির বিস্ফোরণ ঘটিয়েছে। হামলার সময় সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্য এবং কিছু বেসামরিক নাগরিক ছিলেন। এতেই সেনাসহ কমপক্ষে ১১ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও বেশ কয়েকজন মানুষ।