সৌদিতে বাংলাদেশিসহ ১৫ মৃত্যুর ঘটনায় জড়িত সেই আল শেহরির মৃত্যু

Looks like you've blocked notifications!
আবদুল্লাহ বিন জায়েদ আল শেহরি। ছবি : সংগৃহীত

গ্রেপ্তার এড়াতে নিজেকে বোমা বিস্ফোরণে উড়িয়ে দিলেন এক সৌদি নাগরিক। ২০১৫ সালে একটি মসজিদে সিরিজ বোমা হামলায় চার বাংলাদেশিসহ ১৫ মৃত্যুর ঘটনায় তিনি জড়িত বলে সন্দেহভাজন ছিলেন। তাঁকে বুধবার জেদ্দায় নিরাপত্তা বাহিনী গ্রেপ্তারের চেষ্টা করলে আত্মঘাতি বোমা বিস্ফোরণে নিহত হন ওই ব্যক্তি। এসময় চারজন আহত হন।

সৌদি বার্তা সংস্থা এসপিএর বরাতে এতথ্য জানিয়েছে রয়টার্স।

গতকাল শুক্রবার এসপিএর প্রতিবেদনে বলা হয়, আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহতের নাম আবদুল্লাহ বিন জায়েদ আল শেহরি। তিনি বুধবার রাতে জেদ্দার আল সামের পাড়ায় বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটান। এতে নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আহত হয়। ওই তিনজন তাঁকে গ্রেপ্তারের চেষ্টা করছিলেন। অপর আহত ব্যক্তি পাকিস্তানি নাগরিক।

আহতদের নাম প্রকাশ করা হয়নি, এমনকি আহতদের অবস্থার বর্ণনাও দেওয়া হয়নি। তবে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে এসপিএ।

সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদন বলছে, আল শেহরিকে অভ্যন্তরীণ সন্ত্রাসী গ্রুপের সদস্য হিসেবে সন্দেহভাজন ছিলেন। ২০১৫ সালে একটি মসজিদে একটি সিরিজ বোমা হামলার সঙ্গে জড়িত বলে ধরা হয়। ওই হামলায় নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য এবং চার বাংলাদেশি নাগরিক নিহত এবং ৩৩ জন আহত হয়েছিলেন।