স্বাধীনতা দিবসে ইসরায়েলে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত তিন

Looks like you've blocked notifications!
ইসরায়েলের ইলাদ শহরে ছুরি হামলায় তিন ইসরায়েলি নিহত হয়েছেন। ছবি : রয়টার্স

ইসরায়েলের ইলাদ শহরে ছুরি হামলায় তিন ইসরায়েলি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক জন। এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে সন্দেহ করা হচ্ছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (৫ মে) ইহুদি অধ্যুষিত এ দেশটির স্বাধীনতা দিবস ছিল। দেশজুড়ে স্বাধীনতা দিবস উদ্‌যাপনের মধ্যেই মধ্যাঞ্চলীয় ইলাদ শহরে এ হামলা ও প্রাণহানির ঘটনা ঘটল। আজ শুক্রবার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

ইসরায়েলি বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করেছে, দুজন হামলাকারী ছুরি ও কুড়াল নিয়ে ইলাদ শহরের একটি পার্কে পথচারীদের ওপর হামলা করে। এ ঘটনার পর অভিযুক্তদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ। এ ছাড়া রাস্তা অবরোধ করে যানবাহনেও তল্লাশি চালানো হচ্ছে।

ইসরায়েলের একজন স্বেচ্ছাসেবী চিকিৎসক বলেছেন, ‘ঘটনাটি আমার হৃদয়ে গভীরভাবে গেঁথে থাকবে।’

এক ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টকে বলেছেন, বৃহস্পতিবারের হামলায় নিহতেরা পার্কে সতেজ বাতাসে শ্বাস নিতে বেরিয়েছিলেন। এ সময়ই তাঁদের জীবন কেড়ে নেওয়া হলো।

বিবিসি বলছে, হামলার পর ইলাদ শহরের বাসিন্দাদের বাড়ির ভেতরেই অবস্থানের নির্দেশ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। শহরের জনসংখ্যার অধিকাংশই ইসরায়েলের কট্টর-অর্থোডক্স ইহুদি সম্প্রদায়ের সদস্য বলেও জানিয়েছে ব্রিটিশ এই সংবাদমাধ্যমটি।

এদিকে হামলা ও প্রাণহানির বিষয়ে টুইটারে দেওয়া এক বার্তায় ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ বলেছেন, ‘স্বাধীনতা দিবসের আনন্দ মুহূর্তের মধ্যে মাটি হয়ে গেল। ইলাদে রক্তাক্ত হামলা ও প্রাণহানির এই ঘটনায় আমার হৃদয় ব্যথিত।’