হত্যার অভিযোগে গরু গ্রেপ্তার!

Looks like you've blocked notifications!
শিশু হত্যার অভিযোগে একটি গরুকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতীকী ছবি

শিশু হত্যার অভিযোগে একটি গরুকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুধু তাই নয়, ১২ বছরের ওই শিশুকে হত্যার অভিযোগে গরুর পাশাপাশি এর মালিককেও গ্রেপ্তার করা হয়েছে।

দক্ষিণ সুদানের লেইকস স্টেটে এ ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশের বিবৃতির বরাত দিয়ে ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহের এক সন্ধ্যায় গরুটি একটি খামারের কাছে হাঁটছিল। সে সময় একটি শিশুর ওপর আক্রমণ চালায় গরুটি। এতে ঘটনাস্থলেই মারা যায় শিশুটি।

লেইকস স্টেট পুলিশের মুখপাত্র মেজর এলিজাহ মাবর বলেছেন, গরুটি এখন রুম্বেক সেন্ট্রাল কাউন্টির একটি থানায় বন্দি রয়েছে। ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ হাসপাতালে নেওয়া হয়েছিল। পরে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে।

কিছুদিন আগে দক্ষিণ সুদানের একই রাজ্যে একটি ভেড়ার হামলায় ৪৫ বছর বয়সি এক নারী মারা যান। সে আক্রমণে আধিউ চ্যাপিং নামের ওই নারীর পাঁজরে ধারাল শিং দিয়ে আঘাত করে ভেড়াটি। ঘটনাস্থলে মারা যান এই নারীও। পরে ভেড়াটিকে গ্রেপ্তারের পর মালেং আগোক পায়ামের একটি থানায় বন্দি করা হয়।

ভেড়াটি গ্রেপ্তারের ব্যাখ্যায় মেজর মাবর বলেছিলেন, এর মালিক নির্দোষ। কিন্তু ভেড়াটি অপরাধ করেছে। যে কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পরে ভেড়াটিকে একটি সামরিক শিবিরে কঠোর পরিশ্রমের সাজা দেওয়া হয়। ওই শিবিরে তাকে তিন বছরের জন্য বন্দি রাখা হবে। দেশের আইন ও ঐতিহ্য অনুযায়ী, মুক্তির পর ভেড়াটি নিহত চ্যাপিংয়ের পরিবারকে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।