হাসপাতাল থেকে জামান পার্কের বাসায় ইমরান খান

Looks like you've blocked notifications!
ইমরান খান। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান হাসপাতাল থেকে জামান পার্কের বাসায় পৌঁছেছেন। গত বৃহস্পতিবার তিনি গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হন। আজ রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি শওকত খানম হাসপাতাল থেকে বাসায় ফেরেন। দেশটির গণমাধ্যম জিও টেলিভিশন এ তথ্য জানিয়েছে।

গত বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলে একটি মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলির ঘটনা ঘটেছে। এ সময় ইমরানের পায়ে তিন থেকে চারটি গুলি লাগে। তাঁকে হাসপাতালে নেওয়া হয়। এ সময় স্থানীয় পুলিশের বরাতে একজনকে গ্রেপ্তারের কথা জানায় বিভিন্ন সংবাদ মাধ্যম। তাঁর স্বীকারোক্তিমূলক ভিডিও ছড়িয়ে পড়ে। সেখানে সে ইমরান খানকে ‘হত্যায় সবোর্চ্চ চেষ্টার কথা’ স্বীকার করে।

‘হত্যা চেষ্টার’ একদিন পর পিটিআই প্রধান জানান, তিনি আগে থেকেই জানতেন যে তাঁকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে। তিনি বলেন, ‘সমাবেশে যাওয়ার একদিন আগে আমি জানতাম, আমার বিরুদ্ধে ওয়াজিরাবাদ বা গুজরাটে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।’

শরীরে লাগা গুলির আঘাত থেকে সাময়িক সেরে ওঠা ইমরান গত শুক্রবার সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও সেনাবাহিনীর একজন সিনিয়র কমান্ডার এই হত্যাচেষ্টার সঙ্গে সরাসরি জড়িত।