১৭ এমপি করোনায় আক্রান্ত, ঘানার পার্লামেন্ট বন্ধ ঘোষণা

Looks like you've blocked notifications!
বেশ কয়েকজন আইনপ্রণেতা ও কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর ঘানার পার্লামেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। ছবি : সংগৃহীত

বেশ কয়েকজন আইনপ্রণেতা ও কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর আফ্রিকার দেশ ঘানার পার্লামেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। কমপক্ষে তিন সপ্তাহ পার্লামেন্টের সব কার্যক্রম বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, কমপক্ষে ১৭ পার্লামেন্ট সদস্য ও ১৫১ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে পার্লামেন্টের কার্যক্রম চালিয়ে নেওয়া আর সম্ভব হচ্ছে না। এর আগে পার্লামেন্টে সব ধরনের বৈঠকেও সীমাবদ্ধতা আনা হয়।

মঙ্গলবার পার্লামেন্ট বন্ধের ঘোষণা দেন স্পিকার আলবান বাগবিন। আগামী ২ মার্চ পর্যন্ত পার্লামেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে। পার্লামেন্ট জীবানুমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন করতেই এই কয়েকদিন সবকিছু বন্ধ রাখা হচ্ছে।

এক বিবৃতিতে আলবান বাগবিন বলেন, পার্লামেন্ট সদস্যদের সঙ্গে আলোচনা করেই পার্লামেন্ট তিন সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আকুফো আদ্দোকে প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দেওয়ার বিষয়টি পর্যালোচনা করতে বৈঠক চালিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে। গত ডিসেম্বরে পুনরায় নির্বাচিত হন আকুফো। কিন্তু তিনি এখনও দায়িত্ব গ্রহণ করতে পারেননি।

করোনা মহামারি শুরুর পর পশ্চিম আফ্রিকার এই দেশটিতে এখন পর্যন্ত ৭৩ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। এর মধ্যে মারা গেছে ৪৮২ জন।