৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

Looks like you've blocked notifications!
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের জামান পার্কের বাড়ির সামনে তেহরিক-ই-ইনসাফের নেতাকর্মীরা। ছবি : রয়টার্স

নয় মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। আজ শুক্রবার (১৭ মার্চ) লাহোরের সর্বোচ্চ আদালত। যেসব মামলায় ইমরানকে জামিন দেওয়া হয়েছে সেগুলোর মধ্যে আটটিই সন্ত্রাসের অভিযোগ। এগুলো সবই লাহোর ও ইসলামাবাদে করা। খবর ডনের।

পাকিস্তানের সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকাটি জানায়, সন্ত্রাসের অভিযোগে পিটিআই প্রধানের যেসব মামলা হয়েছে, এর মধ্যে পাঁচটি ইসলামাবাদের। আর তিনটি মামলা হয়েছে লাহোরে।

পিটিআই প্রধানের বিরুদ্ধে মামলাগুলোতে ইমরানকে জামিন দেয় লাহোরের সর্বোচ্চ আদালতের দুই বিচারপতির দ্বৈত বেঞ্চ। সাবেক প্রধানমন্ত্রীকে ২৭ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয় লাহোরের মামলাগুলোতে। আর ২৪ মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয় ইসলামাবাদের মামলাগুলোতে।

এদিকে, জামিন নিতে শুক্রবার নিজ বাসভবন জামান পার্ক থেকে লাহোর হাইকোর্টে যান ইমরান খান। এ সময় তার গাড়ির বহরের সঙ্গে কয়েক হাজার সমর্থকও আদালত প্রাঙ্গণ পর্যন্ত যান। তাদের হাতে ছিল লাঠি ও লোহার রড। আদালত প্রাঙ্গণে পৌঁছার ঘণ্টাখানেক পর কোর্ট রুমে প্রবেশ করেন ইমরান।