নতুন হিটার কি পেয়ে গেল ভারত?

নতুন হিটার কি পেয়ে গেল ভারত?

রোহিত শর্মাকে ডাকা হয় হিটম্যান। নিজের দিনে সব ছারখার করে দেন ভারতীয় ওপেনার। একটা সময় ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামরা বিশাল বিশাল ছক্কা হাঁকাতেন আইপিএলের মঞ্চে। সম্প্রতি নতুন করে আলোচনায় এলেন এক আনাড়ি তরুণ— আশুতোষ শর্মা।

পাঞ্জাব কিংসের হয়ে সর্বশেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে যা করলেন, তাতে বিস্মিত ক্রিকেটবোদ্ধারা। এমনকি ম্যাচ শেষে মুম্বাই অধিনায়ক হার্দিক পান্ডিয়াও প্রশংসায় ভাসালেন আশুতোষকে। মুম্বাইয়ের ১৯২ রান তাড়া করতে নেমে ১৪ রানে চার উইকেট হারায় পাঞ্জাব। সেখান থেকে ২৮ বলে ৬১ রান করেন আশুতোষ। ইনিংসে ছক্কা মারেন সাতটি। যার মধ্যে একটি ছিল জসপ্রীত বুমরাহর প্রায় ইয়র্কার হতে যাওয়া বলে সুইপ করে ছক্কা হাঁকানো।

বুমরাহর বলে এমন ছক্কা মারতে দেখে সাবেক ভারতীয় পেসার জহির খান বলেন, বুমরাহর বলে এভাবে কাউকে ছয় হাঁকাতে দেখিনি আগে। কেউ যা পারেনি, আশু তা করেছে। ২৫ বছর বয়সী এই তারকা সম্প্রতি ভেঙেছিলেন যুবরাজ সিংয়ের ১২ বলে হাফসেঞ্চুরির রেকর্ড। ভারত রেলওয়ের হয়ে অরুণাচল প্রদেশের বিপক্ষে ১১ বলে ফিফটি করেন। সেই ম্যাচে ছক্কা মারেন আটটি।

২০১৮ সাল থেকে ক্রিকেটে আছেন আশুতোষ। যদিও, লিস্ট এ ম্যাচ খেলেছেন মোটে একটি। আইপিএলে এবারই প্রথম সুযোগ পেলেন। তবু, তাকে আলাদাভাবে চিনছে সবাই। এখন পর্যন্ত ক্যারিয়ারে টি-টোয়েন্টি খেলেছেন ১৮টি। ১৮ ম্যাচে ছয় মারার সংখ্যা ৪৩টি। চলতি আইপিএলে রান করেছেন ১৫৬, বল খেলেছেন ৭৬টি। স্ট্রাইক রেট ২০০ এর বেশি। সামনে আরও সময় তো পড়ে আছেই।

Author: 
স্পোর্টস ডেস্ক
News type: 
Web
Publish date: 
Friday, April 19, 2024 - 13:35
URL category: 
খেলাধুলা
News category: 
খেলাধুলা
শীর্ষ সংবাদ
ক্রিকেট

Storyline tag:

Breadcrumb category: 
ক্রিকেট